রবিবার , জুলাই ২১ ২০১৯
ব্রেকিং নিউজ

“যে কোন মুহুর্তে শিক্ষার্থীদের পাশে থাকবো”

একান্ত সাক্ষাৎকারে সাতক্ষীরার কৃতি সন্তান ও ডাকসু নেতা আল মোহায়মিন শোভন


বিশেষ প্রতিনিধি: সাতক্ষীরার সন্তান, কৃতি শিক্ষার্থী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অমর একুশে হল সংসদ নির্বাচনে অভ্যন্তরীণ ক্রীড়া সম্পাদক পদে জয়ী আল মোহায়মিন শোভন শিক্ষার্থীদের জন্য কাজ করতে চান।
গত ১১ মার্চ ডাকসু নির্বাচনে সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন এই শিক্ষার্থী বিজয়ী হন। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে গণভবনে  শুভেচ্ছা বিনিময়কালে উপস্হিত ছিলেন। তিনি এলাকার শিক্ষার্থীদেরকে উচ্চশিক্ষার গুরুত্ব সম্পর্কে সচেতন করা ও প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করতে আগ্রহ প্রকাশ করেছেন।
ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত সাতক্ষীরা জেলার শিক্ষার্থীদের সকল সমস্যা সমাধানে সার্বিকভাবে সহযোগিতা করবেন বলে একান্ত সাক্ষাৎকারে জানান। তিনি আরো জানান, যে কোন মুহুর্তে শিক্ষার্থীদের পাশে থাকতে চান। তিনি বিজ্ঞানের ছাত্র হওয়ায় সকল প্রকার গাইড লাইন, পড়াশোনা বিষয়ক দিক নির্দেশনা প্রদানে আগ্রহী। অমর একুশে হলের সাধারণ শিক্ষার্থীদের যৌক্তিক সমস্যা সমাধানে অগ্রণী ভূমিকা রাখছেন তিনি। খেলাধুলার মানোন্নয়নে কাজ করে যাচ্ছে।
সাতক্ষীরা জেলা হিসাবরক্ষণ অফিসের অবসরপ্রাপ্ত অডিটর ও জেলা শহরের পলাশপোলের (স্টেডিয়াম সংলগ্ন) আব্দুল খালেক ও গৃহিনী লাভলী ইয়াসমীনের বড় ছেলে আল মোহায়মিন শোভন। শোভন ২০১০ সালে সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে এসএসসি ও ২০১২ সালে সাতক্ষীরা সরকারি কলেজ থেকে এইচএসসি পাশ করেন।
২০১৭ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক (বিএস) সম্পন্ন করেন। বর্তমানে প্রাণিবিদ্যা বিভাগে স্নাতকোত্তরের (এমএস) শিক্ষার্থী। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের অমর একুশে হলের আবাসিক ছাত্র। খেলাধুলায়ও পিছিয়ে নেই এই ডাকসু নেতা। ২০১৭ সালের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় হল চ্যাম্পিয়ন হন। বর্তমানে তিনি  ঢাকা বিশ্ববিদ্যালয় হকি টিমের সদস্য।
তিনি আরো জানান, অমর একুশে হলে একটি অত্যাধুনিক জিমনেশিয়াম প্রতিষ্ঠা করতে চান। ঢাবির এই দক্ষ ক্রীড়াবিদ আরো জানান, অমর একুশে হলে ক্রীড়া সংস্কৃতির মাধ্যমে পারস্পরিক ভ্রাতৃত্ববোধ যেন আরও সুদৃঢ় হয় সে বিষয়ে কাজ করবেন তিনি। এ জন্য তিনি সকলের কাছে দোয়া ও সহযোগিতা চেয়েছেন।
শেয়ার