শুক্রবার , মে ২৪ ২০১৯

ডুমুরিয়ায় বোরখা বাহিনীর আবির্ভাবের গুজবে ছুটছে হাজার হাজার মানুষ


এম,রুহুল আমীন,চুকনগর::


ডুমুরিয়ায় বোরখা বাহিনীর আবির্ভাবের গুজবে ছুটছে হাজার হাজার মানুষ। বাহিনীর সদস্য সন্দেহে এক নিরিহ মাইক্রোবাস চালককে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করেছে এলাকাবাসী। ভেঙ্গে চুরমার করে দিয়েছে তার মাইক্রোবাসটিও।

পুলিশ ও এলাকবাসী জানায়, শনিবার রাত ৮টার পর থেকে উপজেলার বিভিন্ন এলাকা থেকে খবর রটতে থাকে বোরখা পরিহিত ৪ থেকে ১০ জনের একেকটি গ্রুপ গ্রামে প্রবেশ করে চুরি করা, ছেলে ধরা, মহিলাদের শ্লিলতাহানী সহ নানাবিধ অপকর্ম লিপ্ত হচ্ছে। এমন খবরে কথিত ওই বোরখা বাহিনীকে ধরার জন্যে গ্রামের হাজার হাজার মানুষ ছুটোছুটি ও চিৎকার চেচামেচি করতে থাকে। কিন্তু কোথাও তাদের কারও কোন অস্তিত্ব খুজে পাওয়ার খবর পাওয়া যায়নি।

এক পর্যায়ে চুকনগর-খুলনা মহাসড়কের চাকুন্দিয়া মাদ্রাসার সামনে চুকনগর অভিমুখে ছেড়ে আসা এক মাইক্রোবাস চালককে পাকড়াও করে এলাকাবাসী। তার নাম আরিফ মল্লিক (৩৫)। খোঁজ নিয়ে জানা যায় তার বাড়ি বাগেরহাট জেলার মোড়েলগঞ্জ উপজেলার নলবুনিয়া গ্রামে। তিনি মৃত ইসমাঈল মল্লিকের পুত্র। বর্তমানে বাগেরহাট জেলা সদরের নাগের বাসাবাটি এলাকায় বসবাস করেন তিনি। আরিফ তার মাইক্রোবাস মেরামতের জন্যে যশোরে জনৈক মিস্ত্রির কাছে যাচ্ছিলেন। চাকুন্দিয়া মাদ্রাসার সামনে পৌছুলে তার গাড়িতে যান্ত্রিক ত্রুটি দেখা দিলে তিনি উক্ত স্থানে নেমে মাদ্রাসার পুকুর থেকে পানি আনতে যান। এসময় এলাকাবাসী বোরখা বাহিনীর সদস্য সন্দেহে তাকে বেদম মারপিঠ করে। এমনকি তার গাড়িটিও ভেঙ্গে চুরমার করে দেয়। যার নাম্বার ঢাকা মেট্রো-ছ-১১-১০৩৯। খবর পেয়ে ডুমুরিয়া থানার পুলিশ এসে তাকে উদ্ধার করে থানায় নিয়ে যায়। এবং গাড়িটি চুকনগর হাইওয়ে থানার জিম্মায় রাখে।

এ ব্যাপারে জানতে চাইলে ডুমুরিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ আমিনুল ইসলাম বলেন, বিষয়টি শতভাগ গুজব। এর কোনই ভিত্তি নেই। সাধারন মানুষের মাঝে ভিতি সঞ্চার করা এবং মানুষকে বিভ্রান্ত করার লক্ষ্যে একটি ক’-চক্রী মহল এই কথিত বোরখা বাহিনীকে আবিস্কার করেছে।

এব্যাপারে আজ রোববার থেকে এলাকাবাসীকে প্রশাসনের পক্ষ থেকে সতর্ক করা হবে। আটক মাইক্রোবাস চালকের ব্যাপারে তিনি বলেন, তাকে আমি এবং উপজেলা নির্বাহী অফিসার দফায় দফায় জিজ্ঞাসাবাদ করেও ঘটনার সাথে কোন প্রকার সম্পৃক্ততা না থাকায় নির্বাহী অফিসারের নির্দেশে ছেড়ে দেয়া হয়েছে।

শেয়ার