শুক্রবার , মে ২৪ ২০১৯

তালায় পানের বরজ আগুনে পুড়ে ভস্মীভূত : ৮ লক্ষাধিক টাকার ক্ষতি


সাতক্ষীরার তালা উপজেলার পল্লীতে দূর্বৃত্তরা আগুন লাগিয়ে ৪টি পানের বরজ পুড়িয়ে ভস্মীভূত করে দিয়েছে। ঘটনাটি ঘটেছে শুক্রবার গভীর রাতে উপজেলার পশ্চিম খেশরা গ্রামে। এঘটনায় পান চাষীরা হতাশা গ্রস্থ এবং সর্বশান্ত হয়ে পড়েছে। এতে ক্ষতির পরিমান দাড়িয়েছে ৮ লক্ষাধিক টাকার উর্দ্বেধে। স্থানীয় বাসিন্দাদের সহযোগীতায় রাতভর চেষ্টা করে আগুন নিয়ন্ত্রনে আনা হয়েছে ততক্ষনে বরজগুলি পুড়ে ভস্মিভুত হয়ে গেছে।
ক্ষতিগ্রস্থ পান ব্যবসায়ীরা হলেন, পশ্চিম খেশরা গ্রামের মৃত ইছার উদ্দীন মোড়লের দুই ছেলে মোঃ রবিউল মোড়ল, মোঃ ইনতাজ মোড়ল, মৃত মাদার বিশ্বাসের ছেলে গোবিন্দ বিশ্বাস, শান্তিরাম বিশ্বাসের ছেলে বিকাশ বিশ্বাস।
সরেজমিন ঘুরে দেখা যায়, তালা উপজেলার খেরশা ইউনিয়নে চারটি পানের বরজের মধ্যে রবিউল ইসলাম মোড়ল এবং ইনতাজ মোড়ল এর পান বরজে ব্যাপক ক্ষতি হয়েছে। বাকী দুইটি বরজে আংশিক ক্ষতি হয়েছে। তবে ক্ষতিগ্রস্থ পানচাষীদের সাময়িক আর্থিক সহায়তা না পেলে মারাত্মক ক্ষতির সম্মুখিন হবে বলে এলাকাবাসী ধারনা করছেন। আরেক পানচাষী রবিউল মোড়ল জানান, তার ৪ বিঘা জমিতে পান চাষ করা ছিলো। রাত ১টার দিকে আগুন লাগার ঘটনা জানতে পারেন তিনি। পরে স্থানীয়দের সহযোগীতায় রাতভর চেষ্ঠা করে আগুন নিয়ন্ত্রনে আনা হয়। ততক্ষনে রবজ পুড়ে ভুস্মিভুত হয়ে যায়। ক্ষতিগ্রস্থ পানচাষীদের সরকারি ভাবে সাহায্যের আবেদন জানিয়ে এঘটনায় দূর্বৃত্তদের চিহ্নিত করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন এলাকাবাসী।
তালা থানা অফিসার ইনচার্জ (ওসি) মেহেদী রাসেল জানান, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এঘটনার তদন্ত চলছে সত্যতা পাওয়া গেলে আইনগত ব্যবস্থাগ্রহন করা হবে।

 

শেয়ার