শুক্রবার , মে ২৪ ২০১৯

লিগ সেরা ফুটবলার ভ্যান ডাইক


ইংলিশ প্রিমিয়ার লিগের চলতি মৌসুমের সেরা ফুটবলার হয়েছেন লিভারপুলের ডিফেন্ডার ভার্জিল ভ্যান ডাইক। নেদারল্যান্ডস ডিফেন্ডার সংক্ষিপ্ত তালিকায় থাকা প্রিমিয়ার লিগের সাত তারকাকে হটিয়ে ভক্তদের ভোটে সেরা হয়েছেন।

প্রিমিয়ার লিগের চলতি মৌসুমে সেরা ফুটবলার হওয়ার তালিকায় ছিলেন ম্যানসিটির রাহিস র্স্টালিং, সার্জিও আগুয়েরোরা। লিভারপুল সতীর্থ মোহামেদ সালাহ এবং সাদিও মানেও ছিলেন প্রতিযোগিতায়। এছাড়া চেলসি তারকা এডেন হ্যাজার্ডকেও পেছনে ফেলেছেন তিনি। লিভারপুলের চতুর্থ ফুটবলার হিসেবে লিগ সেরা হওয়ার কৃতিত্ব অর্জন করেছেন।

গত মৌসুমে প্রিমিয়ার লিগের সেরা ফুটবলার হন মোহামেদ সালাহ। এরআগে বার্সায় খেলা লুইস সুয়ারেজ মৌসুম সেরা ফুটবলার হন। তারও আগে এই কীর্তি গড়েন মাইকেল ওয়েন। ডিফেন্ডার হয়ে লিগের মৌসুম সেরা ফুটবলার হওয়ার পথে তিনি ৩৭ ম্যাচ খেলেছেন। ২০ ম্যাচে দলকে কোন গোল হজম করতে দেননি। এছাড়া তিনি চারটি গোলও করেছেন।

এর আগে প্রিমিয়ার লিগে ক্রিস্টিয়ানো রোনালদো, ওয়েন রুনি, গ্যারেথ বেল, থিয়েরি ওঁরিরা মৌসুমের সেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন। ২৭ বছর বয়সী এই ফুটবলার ২০১৮ সালের জানুয়ারিতে সাউদাম্পটন ছেড়ে লিভারপুলে আসেন। তিনি এসেই লিভারপুলের রক্ষণকে জমাট করে তোলেন। চলতি মৌসুমেও তার দারুণ পারফর্মে লিভারপুল চ্যাম্পিয়নস লিগের ফাইনালে উঠেছে। লিগ শিরোপার লড়াইও জিউয়ে রেখেছে।

শেয়ার