রবিবার , জুলাই ২১ ২০১৯
ব্রেকিং নিউজ

সাতক্ষীরা প্রেসক্লাবের দ্বন্দ্বের অবসান

সাংসদ রুহুল হক ও সাংসদ রবিসহ আ’লীগ নেতাদের সামনে রেখে


‘অতীত পেছনে থাক ভবিষ্যতের দিকে এগিয়ে যাও’ এই প্রত্যাশা নিয়ে শুরু হলো সাতক্ষীরা প্রেসক্লাবের নবযাত্রা। নতুন উদ্যম, নতুন লক্ষ্য ও নতুন আশা নিয়ে এক মিলন মেলার মধ্য দিয়ে শুরু হলো এই যাত্রা। এই নবযাত্রায় শরিক হলেন জেলা আওয়ামী লীগের প্রবীণ নেতৃবৃন্দ ও সাতক্ষীরা প্রেসক্লাব।

পেছনের সব দ্বিধা দ্বন্দ্ব ভুলে নতুনের সন্ধানে যাত্রার এই শুভক্ষণে সাতক্ষীরা প্রেসক্লাবে বসেছিল এক মিলন মেলা। এই মিলন মেলায় প্রাণ খুলে তারা আপন মনের অভিব্যক্তি প্রকাশ করতে গিয়ে বলেন, আমরা সবাই মুক্তিযুদ্ধের পক্ষের লোক। আমরা গণতন্ত্র ও উন্নয়নে বিশ্বাস করি। আমরা সন্ত্রাস জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতাকে ঘৃণা করি। আমরা দেশের অর্থনৈতিক মুক্তি চাই। আমরা বাংলাদেশের অগ্রগতি ও ভাগ্যোন্নয়নে আরও অবদান রাখতে চাই।

রোববার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবের শহিদ আলাউদ্দিন মিলনায়তনে বসেছিল এ মিলন মেলা। তীব্র দাবদাহে ঘর্ম ক্লান্ত হয়েও অতিথিরা জনগণের অভিনন্দন ও ভালবাসায় সিক্ত হয়ে ওঠেন। এ সময় তারা আপন মনের কোণে লুকিয়ে থাকা সব কথা জনসমক্ষে তুলে ধরে বলেন আমরা এখন থেকে এক ও অভিন্ন পথের পথিক। আমরা গণতন্ত্র ও সুশাসনের জন্য কাজ করি। আমরা উন্নয়ন ধারাকে এগিয়ে নিতে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে চাই। আমরা কাজ করতে চাই সাতক্ষীরাকে অর্থনৈতিক জোন তৈরি করতে। সাতক্ষীরায় রেল সংযোগ, বেনেরপোতা থেকে আশাশুনি পর্যন্ত দ্বিতীয় বাইপাস সড়ক নির্মাণ, বিশ^বিদ্যালয় প্রতিষ্ঠা, ভোমরা স্থল বন্দরকে পূর্নাঙ্গ বন্দরে উন্নতকরণ, অবকাঠামো নির্মাণ, সুন্দরবনে পর্যটন কেন্দ্র স্থাপনসহ অনেক কাজ এখনও বাকি উল্লেখ করে তারা বলেন আমরা এসব উন্নয়ন দাবি পূরণে কাজ করে যাবো। তারা বলেন, আমরা ঐক্যে বিশ্বাস করি, অনৈক্যে নয়। আমরা মৈত্রী ও বন্ধুত্বে বিশ্বাস করি। আমরা উন্নয়নে বিশ্বাস করি। একটি আলোকিত সমাজ গঠনে আমরা এক সাথে কাজ করতে চাই। সাতক্ষীরা প্রেসক্লাবের সাথে সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবির মধ্যে যে দূরত্বের সৃষ্টি হয়েছিল আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও

সাংবাদিকদের বক্তব্যের মধ্য দিয়ে আজ তার অবসান ঘটে। পরস্পরের মধ্যে কোলাকুলি ও কুশল বিনিময়ের মাধ্যমে তাদের মধ্যকার সেতুবন্ধন নতুন করে দৃঢ় হয়ে ওঠে। ভালবাসায় সিক্ত হয়ে তারা বলেন, এই বন্ধন যেনো চিরস্থায়ী হয়। সমস্বরে তারা বলেন, আমরা প্রীত, আমরা গর্বিত, আমরা সন্তুষ্ট , আমরা আনন্দিত। মিলনমেলার প্রধান অতিথির বক্তব্য রাখেন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি সাবেক স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডা. আফম রুহুল হক।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। এ সময় আরো বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর আহমেদ, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, সাতক্ষীরা প্রেসক্লাব সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ, সাধারণ সম্পাদক মমতাজ আহমেদ বাপী, সাবেক সভাপতি সুভাষ চৌধুরী, আবুল কালাম আজাদ, সিনিয়র সাংবাদিক কল্যাণ ব্যনার্জি, দৈনিক দৃষ্টিপাত সম্পাদক জিএম নুর ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক এম কামরুজ্জামান প্রমূখ।

শেয়ার