রবিবার , জুলাই ২১ ২০১৯
ব্রেকিং নিউজ

তালায় ১১টি শিকারী পাখি উদ্ধার : ২ জনের জরিমানা


তালা উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিয়া আফরীন বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৭টি ঘুঘ, ২টি ঘুরঘুরি ও ২টি ডাহুকসহ ১১টি শিকারী পাখি উদ্ধার করে। এ সময় বন্যপ্রাণী সংরক্ষণ আইন-২০১২ এর অধীনে মোবাইল কোর্ট পরিচালনা করে দুই জনকে ২ হাজার টাকা জরিমানা করা হয় এবং খাঁচাগুলো আগুন দিয়ে জ্বালিয়ে দেয়া হয়। শুক্রবার (১২ জুলাই) সাতক্ষীরা জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামালের নির্দেশনা মোতাবেক তিনি তালা ও পাটকেলঘাটা থানা এলাকায় উক্ত অভিযান পরিচালনা করেন। তালা থানার এসআই মদন মোহন, পাটকেলঘাটা থানার এসআই শাহাদাতুল আলম, সেভ ওয়াইল্ড লাইফের সভাপতি ইমরান হোসেন,সাধারণ সম্পাদক রাশেদ বিশ্বাস, প্রচার সম্পাদক জহর হাসান সাগর, জসিম, মফিজুল ইসলাম প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, ১১ টি বিভিন্ন প্রজাতির পাখি তালা উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া আফরীনের বাসভবনে সংরক্ষিত রয়েছ যা জেলা প্রসাশকের নির্দেশক্রমে উন্মুক্ত করা হবে। এছাড়া খাঁচাগুলো আগুন দিয়ে জ্বালিয়ে দেয়া হয়।
প্রকাশ, বাংলাদেশ জীব বৈচিত্র সংরক্ষণ ফেডারেশন (বিবিসিএফ) এর অঙ্গ সংগঠন সেভ ওয়াইল্ড লাইফ সার্বিক সহযোগিতায় তালা ও পাটকেলঘাটা থানা এলাকায় উক্ত অভিযানে বিভিন্ন প্রজাতির পাখিসহ অসংখ্য শিকারের খাঁচা ও পাখি ধরার সরজ্ঞাম উদ্ধার করা হয়।

শেয়ার