রবিবার , জুলাই ২১ ২০১৯
ব্রেকিং নিউজ

এমপিদের বিশ্বকাপে রানার্সআপ বাংলাদেশ


শিরোপার স্বপ্ন নিয়ে ইংল্যান্ডে উড়াল দিয়েছিল বাংলাদেশ সংসদীয় ক্রিকেট দল। সে লক্ষকে সামনে রেখে দুর্দান্ত খেলেছে বাংলাদেশের সংসদ সদস্যরা। গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানকে হারিয়েই বিশ্বকাপ মিশন শুরু করে দুর্জয়দের দল। ফাইনালে এসে সেই পাকিস্তানের কাছে হেরে রানার্সআপ হয়েছে বাংলাদেশ। ভেঙ্গেছে শিরোপার স্বপ্ন।

শুক্রবার বাংলাদেশ সময় রাত সাড়ে ১০টায় আন্তঃসংসদীয় ক্রিকেট বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হয় বাংলাদেশ-পাকিস্তান। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১০৪ রান সংগ্রহ করেন বাংলাদেশের এমপিরা। এর জবাবে খেলতে নেমে পাকিস্তানের এমপিরা ৯ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে নোঙর করেন। খরচ করেন মাত্র ৮ ওভার।

আইসিসির ক্রিকেট খেলুড়ে ৮টি দেশের এমপিদের নিয়ে ইংল্যান্ডে এই টুর্নামেন্ট আয়োজন করা হয়েছিল। এতে অংশ নেয় বাংলাদেশ, ভারত, শ্রীলংকা, আফগানিস্তান, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, সাউথ আফ্রিকা ও ইংল্যান্ড।

‘বি’ গ্রুপে বাংলাদেশের সঙ্গে খেলেছে পাকিস্তান, সাউথ আফ্রিকা ও নিউজিল্যান্ড। এই তিনটি দলকে হারিয়েই গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে জায়গা করে নেন বাংলাদেশের এমপিরা। এরপর কেন্ট ক্রিকেট গ্রাউন্ডে সেমিফাইনালে স্বাগতিক ইংল্যান্ডকে ৩৮ রানে হারিয়ে ফাইনালে নাম লেখায় বাংলাদেশ।

বাংলাদেশ সংসদীয় ক্রিকেট দল:

নাঈমুর রহমান দুর্জয় (অধিনায়ক), শাহরিয়ার আলম, জাহিদ আহসান রাসেল, জুনায়েদ আহমেদ পলক, নাজমুল হাসান পাপন, আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব, নুরুন্নবী চৌধুরী শাওন, নাহিম রাজ্জাক, মুজিবুর রহমান চৌধুরী নিক্সন, জুয়েল আরেং, আনোয়ারুল আবেদীন খান তুহিন, আহসান আদিলুর রহমান আদিল, তানভীর হাসান ছোট মনির, সানোয়ার হোসেন, শফিকুল ইসলাম শিমুল, ফাহিম গোলন্দাজ বাবেল, মোহাম্মদ আয়েনউদ্দিন, শামীম হায়দার পাটোয়ারি ও আনোয়ারুল আজীম আনার।

শেয়ার