ব্রেকিং নিউজঃ
ঘরে ঘরে একটি সুশিক্ষিত সন্তান পারে একটি উন্নত সম্মৃদ্ধিশালী দেশ গড়তে-শেখ আফিল উদ্দিন এমপি ভাষা শহীদদের প্রতি তালা প্রেসক্লাবের শ্রদ্ধা সাতক্ষীরা কিন্ডার গার্টেনের উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উৎযাপন তালায় বিনম্র শ্রদ্ধায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত অমর একুশে আজ একুশের গৌরবময় ইতিহাস সব প্রজন্মকে জানতে হবে : প্রধানমন্ত্রী সাতক্ষীরা প্রেসক্লাবে কবিতা, চিত্রাংকন প্রতিযোগিতা, আলোচনা সভা ও পুস্পমাল্য অর্পন সড়ক দূর্ঘটনা রোধে তালায় শ্রীমন্তকাটি ছাত্র কল্যান পরিষদের উদ্যোগে স্মারক লিপি প্রদান ও পথসভা পাটকেলঘাটায় নেই কোন গণশৌচাগার ! সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

বাংলাদেশের প্রথম হিজড়া ভাইস চেয়ারম্যান পিংকি

তালা নিউজ ডেস্ক ।।

  • প্রকাশিত: মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ০৮:০৭
  • ১৪১
ফুলের মালা গলায় পিংকি খাতুন (মাঝে)

ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলা পরিষদ নির্বাচনে প্রথমবারের মতো মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন তৃতীয় লিঙ্গের পিংকি খাতুন। তিনি বাংলাদেশের প্রথম হিজড়া ভাইস চেয়ারম্যান।

জানা গেছে, পিংকি কোটচাঁদপুর উপজেলার দোড়া ইউনিয়নের সোয়াদি গ্রামের নওয়াব আলীর সন্তান। তিনি গণমাধ্যমকে জানিয়েছেন, তৃতীয় লিঙ্গের মানুষের অধিকার আদায়ের লক্ষ্যে নির্বাচনে অংশ নিয়েছিলেন। তিনি সমাজের অবহেলিত মানুষের পাশে দাঁড়াবেন। বৈষম্য রয়েছে তা রোধে কাজ করবেন।
তৃতীয় লিঙ্গের পিংকি খাতুন এবার কোটচাঁদপুর উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী ছিলেন। তিনি নির্বাচনে প্রচারণার শুরু থেকেই জয়ের ব্যাপারে আশাবাদী ছিলেন।

এদিকে, পঞ্চম ধাপে অনুষ্ঠিত ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলা চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী শরিফুন্নেছা মিকি বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। এছাড়া পুরুষ ভাইস চেয়ারম্যান পদে রিয়াজ হোসেন।

আরও পড়ুন-  পাটকেলঘাটায় ওয়েন্টভুক্ত আসামী গ্রেফতার

উল্লেখ্য, তৃতীয় লিঙ্গের মানুষরাও এখন ধীরে ধীরে উঠে আসছেন। তারা সমাজের কাছে গ্রহণযোগ্যতাও পাচ্ছেন। বাংলাদেশের প্রথম হিজড়া ভাইস চেয়ারম্যান হয়ে পিংকি সেই ধারাবাহিকতায় আরও একটি নজির গড়লেন।

Loading...

অন্যকে জানাতে শেয়ার করুন

আরও পড়ুন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
Loading...