ব্রেকিং নিউজঃ
সড়ক দূর্ঘটনা রোধে তালায় শ্রীমন্তকাটি ছাত্র কল্যান পরিষদের উদ্যোগে স্মারক লিপি প্রদান ও পথসভা তালায় আপিত্তকর অবস্থায় মুসা আটক, অতঃপর পলায়ন পাটকেলঘাটায় নেই কোন গণশৌচাগার ! সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত মুজিব বর্ষ পালনে সাতক্ষীরা জেলা প্রশাসনের বিশেষ প্রস্তুতি সভা সাতক্ষীরায় জনবান্ধব ভূমিসেবা ব্যবস্থাপনা বিষয়ক সেমিনারে ভূমি সচিব মাকছুদুর রহমান পাটোওয়ারি তালায় ইজি-বাইকের ধাক্কায় স্কুল ছাত্রী নিহত এনইউবিটি খুলনার ইংরেজি বিভাগের স্প্রিং ২০২০ ওরিয়েন্টশন অনুষ্ঠিত আমার সংবাদ’র প্রতিষ্ঠা বার্ষিকী পালন ওজনে কম দেওয়ায় ভ্রাম্যমাণ আদালতে ঝাউডাঙ্গা ফিলিং স্টেশনকে জরিমানা

সৌন্দর্য চর্চায় গোলাপের যত ব্যবহার

তালা নিউজ ডেস্ক :

  • প্রকাশিত: শনিবার, ২৩ নভেম্বর ২০১৯, ০৮:২২
  • ২৮

রূপচর্চায় গোলাপের ব্যবহার বেশ পুরোনো। আগের যুগে রানি ও রাজকুমারীরা বিভিন্নস্থানে গোলাপের পাপড়ি দেওয়া পানি ব্যবহার করতেন। ত্বকের বিভিন্ন সমস্যা সমাধানে কিন্তু এটি দারুণ কাজ করে। চলুন গোলাপের কিছু ব্যবহার সম্পর্কে জেনে নিই-

ত্বকের কোমলতা বৃদ্ধি-

রাতে ঘুমাতে যাওয়ার পূর্বে ২ কাপ পানিতে একটি তাজা গোলাপের পাপড়ি ভিজিয়ে রাখুন। সকালে ঘুম থেকে উঠে এই পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। ত্বক হবে উজ্জ্বল ও কোমল।

ময়েশ্চারাইজার হিসেবে-

১ চা চামচ গোলাপের রসের সঙ্গে মিশিয়ে নিন ১ টেবিল চামচ অলিভ অয়েল। এই মিশ্রণ ত্বকে লাগান। এটি ত্বকে ময়েশ্চারাইজারের কাজ করবে।

আরও পড়ুন-  ঘরে বসেই মিলছে ডায়াবেটিস নিয়ন্ত্রণে ‘সোনালী চাল’

ব্রণ দূর করতে-

ত্বক থেকে ব্রণ ও ব্রণের দাগ দূর করে গোলাপ। ব্রণের স্থানগুলোতে গোলাপের পাপড়ি বেটে লাগান। নিয়মিত ব্যবহারে ব্রণ দূর হবে।

ডার্ক সার্কেল দূর করতে-

চোখের নিচ থেকে কালো দাগ বা ডার্ক সার্কেল দূর করতে সাহায্য করে গোলাপের পাপড়ি। একটি পাত্রে অল্প একটু পানি নিয়ে তাতে কিছুক্ষণ গোলাপের পাপড়ি ভিজিয়ে রাখুন। এরপর তুলার সাহায্যে এই পানি চোখের চারপাশে লাগিয়ে ১৫ মিনিট চোখ বন্ধ রাখুন। নিয়মিত ব্যবহারে দূর হবে ডার্ক সার্কেল।

এছাড়াও চুল ও ঠোঁটের যত্নেও ব্যবহার করতে পারেন গোলাপের পাপড়ি। তবে আর কী, দেরি না করে সৌন্দর্য চর্চায় ব্যবহার করুন গোলাপ।

Loading...

অন্যকে জানাতে শেয়ার করুন

আরও পড়ুন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
Loading...