ব্রেকিং নিউজঃ
তালায় আপিত্তকর অবস্থায় মুসা আটক, অতঃপর পলায়ন পাটকেলঘাটায় নেই কোন গণশৌচাগার ! সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত মুজিব বর্ষ পালনে সাতক্ষীরা জেলা প্রশাসনের বিশেষ প্রস্তুতি সভা সাতক্ষীরায় জনবান্ধব ভূমিসেবা ব্যবস্থাপনা বিষয়ক সেমিনারে ভূমি সচিব মাকছুদুর রহমান পাটোওয়ারি তালায় ইজি-বাইকের ধাক্কায় স্কুল ছাত্রী নিহত এনইউবিটি খুলনার ইংরেজি বিভাগের স্প্রিং ২০২০ ওরিয়েন্টশন অনুষ্ঠিত আমার সংবাদ’র প্রতিষ্ঠা বার্ষিকী পালন ওজনে কম দেওয়ায় ভ্রাম্যমাণ আদালতে ঝাউডাঙ্গা ফিলিং স্টেশনকে জরিমানা ট্রাকের চাকায় পিষ্ট পাটকেলঘাটা ডিবিবিএল ফাস্ট ট্রাক ম্যানেজার

টেকনাফে পৌঁছেছে মিয়ানমারের ১১০৩ মেট্রিক টন পেঁয়াজ

কক্সবাজার প্রতিনিধি

  • প্রকাশিত: মঙ্গলবার, ২৬ নভেম্বর ২০১৯, ০৮:১০
  • ৫৯

মিয়ানমার থেকে টেকনাফ স্থলবন্দর দিয়ে পেঁয়াজ আমদানি আগের তুলনায় বেড়েছে। সোমবার এক দিনে ২১টি ট্রলারে ১২ জন ব্যবসায়ীর ১ হাজার ১০৩ মেট্রিক টন পেঁয়াজ এসে পৌঁছেছে।

সোমবার রাতে এই তথ্য জানিয়েছেন টেকনাফ স্থলবন্দরের কাস্টমস সুপার আফসার উদ্দিন।

তিনি বলেন, মিয়ানমার থেকে সোমবার সন্ধ্যা পর্যন্ত টেকনাফ স্থলবন্দরে এক দিনে ১ হাজার ১০৩ মেট্রিক টন পেঁয়াজ আমদানি হয়েছে। তবে এখনো বন্দরে এক হাজার মেট্রিক টন পেঁয়াজ খালাসের অপেক্ষায় ট্রলারগুলো নোঙর করে আছে। তাছাড়া মিয়ানমার থেকে আরো কয়েক শত মেট্রিক টন পেঁয়াজ ভর্তি একাধিক ট্রলার স্থলবন্দরের পথে রওনা দিয়েছে বলেও জানান তিনি।

আরও পড়ুন-  তালায় যৌনপীড়ন মারপিটের অভিযোগে তিন যুবক আটক

মিয়ানমার থেকে আমদানিকৃত পেঁয়াজগুলো টেকনাফ স্থলবন্দরে খালাস হওয়ার পর ট্রাকভর্তি করে চট্টগ্রামের খাতুনগঞ্জে পেঁয়াজের আড়তে নিয়ে যায় ব্যবসায়ীরা। সেখান থেকে একাধিক হাত বদল হয়ে পেঁয়াজ সরবরাহ হচ্ছে সারা দেশে। তবে অভিযোগ রয়েছে, কোনো কোনো ক্ষেত্রে পেঁয়াজ গুদামজাতকরণ করে কৃত্রিম সংকট সৃষ্টির মাধ্যমে বাজার অস্থিতিশীল করার চেষ্টা করছে অসাধু ব্যবসায়ীরা।

টেকনাফ স্থলবন্দর কর্তৃপক্ষ ইউনাইটেড ল্যান্ড পোর্টের ব্যবস্থাপক মো. জসিম উদ্দীন চৌধুরী বলেন, সোমবার সন্ধ্যা পর্যন্ত ৬৫টি পেঁয়াজ ভর্তি ট্রাক স্থলবন্দর ছেড়ে গেছে। আরও ২০টির মতো ট্রাকে পেঁয়াজ লোডিং করা হচ্ছে। সেগুলোও রাতের মধ্যে দেশের বিভিন্ন জেলায় চলে যাবে। মিয়ানমার থেকে এখন আগের চেয়ে বেশি পরিমাণে পেঁয়াজ আমদানি করছেন আমদানিকারকরা।

তিনি জানান, আমদানিকৃত পেঁয়াজ দ্রুততম সময়ে খালাসে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হচ্ছে।

আরও পড়ুন-  সাংবাদিক বরুন ব্যানার্জী নামে মিথ্যা মামলা সাতক্ষীরা প্রেসক্লাবের নিন্দা ও প্রতিবাদ
Loading...

অন্যকে জানাতে শেয়ার করুন

আরও পড়ুন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
Loading...