ব্রেকিং নিউজঃ
ঘরে ঘরে একটি সুশিক্ষিত সন্তান পারে একটি উন্নত সম্মৃদ্ধিশালী দেশ গড়তে-শেখ আফিল উদ্দিন এমপি ভাষা শহীদদের প্রতি তালা প্রেসক্লাবের শ্রদ্ধা সাতক্ষীরা কিন্ডার গার্টেনের উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উৎযাপন তালায় বিনম্র শ্রদ্ধায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত অমর একুশে আজ একুশের গৌরবময় ইতিহাস সব প্রজন্মকে জানতে হবে : প্রধানমন্ত্রী সাতক্ষীরা প্রেসক্লাবে কবিতা, চিত্রাংকন প্রতিযোগিতা, আলোচনা সভা ও পুস্পমাল্য অর্পন সড়ক দূর্ঘটনা রোধে তালায় শ্রীমন্তকাটি ছাত্র কল্যান পরিষদের উদ্যোগে স্মারক লিপি প্রদান ও পথসভা পাটকেলঘাটায় নেই কোন গণশৌচাগার ! সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

টেকনাফে পৌঁছেছে মিয়ানমারের ১১০৩ মেট্রিক টন পেঁয়াজ

কক্সবাজার প্রতিনিধি

  • প্রকাশিত: মঙ্গলবার, ২৬ নভেম্বর ২০১৯, ০৮:১০
  • ৬৯

মিয়ানমার থেকে টেকনাফ স্থলবন্দর দিয়ে পেঁয়াজ আমদানি আগের তুলনায় বেড়েছে। সোমবার এক দিনে ২১টি ট্রলারে ১২ জন ব্যবসায়ীর ১ হাজার ১০৩ মেট্রিক টন পেঁয়াজ এসে পৌঁছেছে।

সোমবার রাতে এই তথ্য জানিয়েছেন টেকনাফ স্থলবন্দরের কাস্টমস সুপার আফসার উদ্দিন।

তিনি বলেন, মিয়ানমার থেকে সোমবার সন্ধ্যা পর্যন্ত টেকনাফ স্থলবন্দরে এক দিনে ১ হাজার ১০৩ মেট্রিক টন পেঁয়াজ আমদানি হয়েছে। তবে এখনো বন্দরে এক হাজার মেট্রিক টন পেঁয়াজ খালাসের অপেক্ষায় ট্রলারগুলো নোঙর করে আছে। তাছাড়া মিয়ানমার থেকে আরো কয়েক শত মেট্রিক টন পেঁয়াজ ভর্তি একাধিক ট্রলার স্থলবন্দরের পথে রওনা দিয়েছে বলেও জানান তিনি।

আরও পড়ুন-  তালায় ভিক্ষুক মুক্তকরণ সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত

মিয়ানমার থেকে আমদানিকৃত পেঁয়াজগুলো টেকনাফ স্থলবন্দরে খালাস হওয়ার পর ট্রাকভর্তি করে চট্টগ্রামের খাতুনগঞ্জে পেঁয়াজের আড়তে নিয়ে যায় ব্যবসায়ীরা। সেখান থেকে একাধিক হাত বদল হয়ে পেঁয়াজ সরবরাহ হচ্ছে সারা দেশে। তবে অভিযোগ রয়েছে, কোনো কোনো ক্ষেত্রে পেঁয়াজ গুদামজাতকরণ করে কৃত্রিম সংকট সৃষ্টির মাধ্যমে বাজার অস্থিতিশীল করার চেষ্টা করছে অসাধু ব্যবসায়ীরা।

টেকনাফ স্থলবন্দর কর্তৃপক্ষ ইউনাইটেড ল্যান্ড পোর্টের ব্যবস্থাপক মো. জসিম উদ্দীন চৌধুরী বলেন, সোমবার সন্ধ্যা পর্যন্ত ৬৫টি পেঁয়াজ ভর্তি ট্রাক স্থলবন্দর ছেড়ে গেছে। আরও ২০টির মতো ট্রাকে পেঁয়াজ লোডিং করা হচ্ছে। সেগুলোও রাতের মধ্যে দেশের বিভিন্ন জেলায় চলে যাবে। মিয়ানমার থেকে এখন আগের চেয়ে বেশি পরিমাণে পেঁয়াজ আমদানি করছেন আমদানিকারকরা।

তিনি জানান, আমদানিকৃত পেঁয়াজ দ্রুততম সময়ে খালাসে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হচ্ছে।

আরও পড়ুন-  তালায় তুলা চাষীদের প্রশিক্ষণ ও মাঠ দিবস
Loading...

অন্যকে জানাতে শেয়ার করুন

আরও পড়ুন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
Loading...