ব্রেকিং নিউজঃ
ঘরে ঘরে একটি সুশিক্ষিত সন্তান পারে একটি উন্নত সম্মৃদ্ধিশালী দেশ গড়তে-শেখ আফিল উদ্দিন এমপি ভাষা শহীদদের প্রতি তালা প্রেসক্লাবের শ্রদ্ধা সাতক্ষীরা কিন্ডার গার্টেনের উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উৎযাপন তালায় বিনম্র শ্রদ্ধায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত অমর একুশে আজ একুশের গৌরবময় ইতিহাস সব প্রজন্মকে জানতে হবে : প্রধানমন্ত্রী সাতক্ষীরা প্রেসক্লাবে কবিতা, চিত্রাংকন প্রতিযোগিতা, আলোচনা সভা ও পুস্পমাল্য অর্পন সড়ক দূর্ঘটনা রোধে তালায় শ্রীমন্তকাটি ছাত্র কল্যান পরিষদের উদ্যোগে স্মারক লিপি প্রদান ও পথসভা পাটকেলঘাটায় নেই কোন গণশৌচাগার ! সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

বঙ্গবন্ধুর ‘আমার দেখা নয়া চিন’ বইয়ের মোড়ক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী

তালা নিউজ ডেস্ক :

  • প্রকাশিত: রবিবার, ২ ফেব্রুয়ারী ২০২০, ১৮:১৬
  • ৪১

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিকথা নিয়ে লেখা ‘আমার দেখা নয়া চিন’ নামক তৃতীয় বইয়ের মোড়ক উন্মোচন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার বাংলা একাডেমীতে অমর একুশে গ্রন্থমেলা ২০২০ এর উদ্বোধনী অনুষ্ঠানে বইটির মোড়ক উন্মোচন করেন প্রধানমন্ত্রী।

এর আগে ২০১২ সালের জুনে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী এবং ২০১৭ সালে জাতির পিতা বঙ্গবন্ধুর ৯৮তম জন্মদিনে বাংলা একাডেমী দ্বিতীয় বই ‘কারাগারের রোজনামচা’ প্রকাশ করেছিল। এবার তৃতীয় বই হিসেবে ‘আমার দেখা নয়া চিন’ বইটি প্রকাশ করা হলো।

জানা যায়, ১৯৫২ সালে পাকিস্তানের প্রতিনিধি হিসেবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চীনে গিয়েছিলেন। ১৯৫৪ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কারাগারে রাজবন্দী হিসেবে বন্দী থাকা অবস্থায় এ বইয়ের লিপিবদ্ধ স্মৃতিকথা গুলো তুলে ধরেছিলেন।

আরও পড়ুন-  দুর্নীতির চক্র ভেঙে না দেওয়া পর্যন্ত অভিযান চলবে: কাদের

মোড়ক উন্মোচন করে প্রধানমন্ত্রী বলেন, জাতির জনকের এই বইয়ে তিনি চীন সম্পর্কে যে ভবিষ্যৎ বাণী করেছিলেন, আজকের চীন যেন সেদিনের জাতির জনকের ভবিষ্যৎ বাণীর প্রতিফলন।

এসময় জাতির জনকের শততম জন্মবার্ষিকীতে ‘মুজিববর্ষে’ জাতীয় গ্রন্থ মেলাকে উৎসর্গ করার জন্য আন্তরিক ধন্যবাদ জানান।

Loading...

অন্যকে জানাতে শেয়ার করুন

আরও পড়ুন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮  
Loading...