ব্রেকিং নিউজঃ
ঘরে ঘরে একটি সুশিক্ষিত সন্তান পারে একটি উন্নত সম্মৃদ্ধিশালী দেশ গড়তে-শেখ আফিল উদ্দিন এমপি ভাষা শহীদদের প্রতি তালা প্রেসক্লাবের শ্রদ্ধা সাতক্ষীরা কিন্ডার গার্টেনের উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উৎযাপন তালায় বিনম্র শ্রদ্ধায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত অমর একুশে আজ একুশের গৌরবময় ইতিহাস সব প্রজন্মকে জানতে হবে : প্রধানমন্ত্রী সাতক্ষীরা প্রেসক্লাবে কবিতা, চিত্রাংকন প্রতিযোগিতা, আলোচনা সভা ও পুস্পমাল্য অর্পন সড়ক দূর্ঘটনা রোধে তালায় শ্রীমন্তকাটি ছাত্র কল্যান পরিষদের উদ্যোগে স্মারক লিপি প্রদান ও পথসভা পাটকেলঘাটায় নেই কোন গণশৌচাগার ! সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

কালিগঞ্জে আবাদী জমি থেকে গ্যাস উদগীরণ

সাতক্ষীরা প্রতিনিধি :

  • প্রকাশিত: শনিবার, ১৫ ফেব্রুয়ারী ২০২০, ২০:০৯
  • ১৪

সাতক্ষীরার কালিগঞ্জের ভাড়াশিমলা গ্রামে চাষাবাদের জমিতে গ্যাস উদগীরণ হচ্ছে। শনিবার দুপুর থেকে এই ঘটনা ঘটছে বলে জানিয়েছেন কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোজাম্মেল হক রাসেল।

কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোজাম্মেল হক রাসেল জানান, দুপুরে স্থানীয় সুমন ও তার পিতা আবু বক্কর নিজেদের চাষাবাদের জমিতে কাজ করার সময় হঠাৎ প্রবল বেগে গ্যাস উদগীরণ হতে দেখে। তারা সেটা বন্ধ করার জন্য সেখানে চেষ্টা করে ব্যর্থ হলে বিকেলে উপজেলা প্রশাসনকে জানায়, উপজেলা প্রশাসন একটি টিম সেখানে উপস্থিত হয়ে একই দৃশ্য দেখে। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও স্থানীয় প্রকৌশলীরা সাথে সাথে বাপেক্স’কে বিষয়টি অবগত করেন।

আরও পড়ুন-  কালিগঞ্জে প্রভাবশালীর বিরুদ্ধে সংখ্যালঘু স¤প্রদায়ের সম্পত্তি দখল চেষ্টার অভিযোগ উঠেছে

ইউএনও রাসেল জানান, দুই-তিন বছর আগেও এই এলাকায় গ্যাস উদগীরণের ঘটনা ঘটেছিল। আবার তা থেমেও গিয়েছিল। সেই অভিজ্ঞতা থেকে প্রকৌশলীদের ধারণা কিছু গ্যাস ওই এলাকায় থাকলেও থাকতে পারে তবে তা খুব বেশী নয়। ভাড়াশিমলাতে আবু বকরের জমিতেও যে গতিতে গ্যাস উদগীরণ হচ্ছিল তা এখন ৫ থেকে ৭ ফুট গতিতে নেমে এসেছে। ইউএনও বিষয়টি জেলা প্রশাসনকে সাথে সাথেই অবগত করেছেন। এছাড়া সেখানে নিরাপত্তার ব্যবস্থাও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে করা হয়েছে বলে জানান ইউএনও রাসেল।

Loading...

অন্যকে জানাতে শেয়ার করুন

আরও পড়ুন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯  
Loading...